তোপে মুখে বিসিবির সিইও

প্রথম প্রকাশঃ জানুয়ারি ৫, ২০২৩ সময়ঃ ৩:৪৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৪৩ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

বিসিবির অনিয়ম আর অরাজগতা নিয়ে বহু বছর ধরে সাংবাদিকেরা প্রশ্ন তুললেই জবাব আসে আগামীতে সব ঠিক হয়ে যাবে। কিন্তু বছরের পর বছর পেরিয়ে গেলেও বিসিবির কিছুই সঠিক পথে আসছে না।

প্রতি বারই একই ধরনের জবাব আর শুনতে রাজী নয় মিডিয়া। তাই তো আজ রীতিমতো সাংবাদিকদের জেরার মুখে পড়লেন বিসিবির সিইও নিজামুদ্দিন সুজন।

দায় সারার বিপিএল ৯ম আসরের উদ্বোধনী অনুষ্ঠানের সংবাদ সম্মেলনে রুপ নিল ক্ষোভ আর জেরার সম্মেলনে।

বিপিএলের সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের মুখে সুজন দিশেহারা হয়ে পড়েন। কিন্তু এমন নয় যে প্রশ্ন গুলো বানোয়াট, বাস্তব সত্য গুলো সামনে উপস্থাপন করেছে সাংবাদিকরা।

যেমন গতকাল সাকিব বিপিএল আর বিসিবিকে নিয়ে যা যা বলেছেন তাতে বিসিবি কি জবাব দেবে? কারণ সাকিব যা বলেছেন তাতে পরিস্কার হয়ে গেছ বিসিবি অযোগ্য!  কি বলবেন সিইও সুজন।

তিনি জবাবে বলেন, এ বিষয় নিয়ে আমরা পরে সাকিবের সাথে কথা বলব।

এবার আসে বিপিএলের চুক্তির টাকার অংক কত সেটা। কিন্তু বিপিএল ৯ম আসরের টাইটেল স্পন্সর চুক্তির টাকা কত বলতে রাজি নন সুজন।

তিনি বলেন, বিষয়টি খুব সেনসিটিভ। টাকা অংকটা বিসিবি আর কোম্পানির মাঝে অভ্যন্তরিন বিষয়, টাকার অংক বলা সম্ভব না।

কিন্ত আইপিএল, বিগ ব্রাশ সব জায়গায় চুক্তির টাকার অংক ফলাও করে ঘোষণা করা হয়, বিসিবির সমস্যা কোথায়?

কিন্তু নিজামুদ্দিন সুজন বিভিন্ন খোড়া যুক্তি দেখালেন৷ জানিয়ে দিলেন বিসিবির কর্তাদের সাথে আলোচনা করে যদি সম্ভব হয় জানাবেন।

সংবাদ সম্মেলনে শেষ দিক প্রশ্ন উঠে বিপিএল শুরুর আগে অনেক প্রশ্ন। বিশেষ করে আয়োজক কমিটির মিস ম্যানেজম্যান্ট নিয়ে মিডিয়া কথা বলতে চায়। তাছাড়া আসরের আগে তো মিডিয়ার সাথে বিপিএল গভর্নি কাউন্সিলের একটা প্রশ্ন-উত্তর পর্ব থাকে, সেটা কোথায়?

সুজন পাশ কাটিয়ে বললেন, সকলের সাথে কথা বলে জানাবো কখন ওনারা কথা বলতে পারবেন।’

সাংবাদিকরা পাল্টা প্রশ্ন করে, কাল তো বিপিএল শুরু, তাহলে কখন জানবেন আর কখন কথা বলা যাবে? বিপিএল শুরুর পর তো আর বলার কি থাকবে?

শেষ পর্যায়ে সিইও-কে প্রশ্ন করা হয়, ৮টি বিপিএল আসর শেষ, ৯ নম্বরটি কাল শুরু। এর মাঝে বিপিএলেন ১টিও কি ভাল দিক আছে৷ যা বোর্ড বলতে পারবে?

লজ্জিত হাসি দিয়ে সিইও সুজন বলেন, আমরা এ পর্যন্ত আসর আয়োজন করেছি, এটা ১টা ভাল দিক।

হযবরল-এর বিপিএল আসর আর ক্রিকেটের মিস ম্যানেজম্যান্ট প্রসঙ্গে সুজন তোপর মুখ থেকে কোন রকম দায় সারা জবাব দিয়ে গেলেন না বলে বলা ভাল যেন পালিয়ে বাঁচলেন।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G